ফনেটিক ইউনিজয়
শখের বসে নির্বাচনে তবিবর
এইচ আলিম, বগুড়া

বগুড়া-১ আসনে সংসদ সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন বগুড়ার সোনাতলা উপজেলার চকনন্দন গ্রামের তবিবর রহমান ম-ল। ৭৫ বছর বয়সী তবিবর প্রতীক পেয়েছেন কলার ছড়ি। কলার ছড়ির মার্কা নিয়ে তার পরিবারের লোকজন কয়েকটি এলাকায় জনসংযোগ করেছেন।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মান্নানের নৌকা এবং বিএনপি মনোনীত প্রার্থী কাজী রফিকুল ইসলামের ধানের শীষের সাথে লড়বেন তবিবর রহমান। এ আসনে অপর প্রার্থী ইসলামী আন্দোলনের মোস্তফা কামাল পাশা।
জানা গেছে, বগুড়া সোনাতলা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মাসুম মোর্শেদের পিতা তবিবর রহমান মনোনয়নপত্র দাখিল করায় ভোটারদের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়েছে। তিনি এক পুত্রসন্তানের জনক। জমিজমা রয়েছে। কৃষি জমি তার প্রধান আয়ের উৎস। তিনি শেখ মুজিবুর রহমানকে নেতা হিসেবে মানেন। তবে তিনি সরাসরি দলীয় রাজনীতির সাথে এখন জড়িত নন। জীবনের শেষ মুহূর্তে এসে তিনি সংসদ সদস্য হিসেবে লড়ার ইচ্ছাপোষণ করায় তার একমাত্র পুত্র ও আত্মীয়স্বজন তার জন্য মনোনয়নপত্র উত্তোলন করেন। এরপর তিনি স্বয়ং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র দাখিল করেন। তার নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি ভোটারদের মধ্যে কৌতূহলের সৃষ্টি করেছে। হলফনামায় তিনি কৃষিখাতের বিবরণ দিয়েছেন। কৃষিজমিতে চাষবাস এর পাশাপাশি তিনি গরুর খামার থেকে আয় করেন।
স্বতন্ত্র প্রার্থী তবিবর রহমান জানান, মানুষের সেবা এবং জীবনের শেষ শখ মেটানোর জন্য তিনি প্রার্থী হয়েছেন। তিনি নির্বাচিত হলে এলাকার উন্নয়নের পাশাপাশি বেকার সমস্যার সমাধান করবেন। সারিয়াকান্দিতে নৌবন্দর এবং পর্যটন কেন্দ্র গড়ে তুলবেন। বগুড়ায় বিমানবন্দর চালুর উদ্যোগ নিবেন।
বগুড়ার সোনাতলা উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন জানান, বগুড়া-১ আসনে যে কয়জন প্রার্থী হয়েছেন তার মধ্যে তবিবর রহমান সর্ব জ্যেষ্ঠ।

Disconnect